x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

পথচলার ৬ষ্ঠ বর্ষে সাহস২৪.কম

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:২৪

‘সাহস করে সত্য প্রকাশ’-এর মন্ত্র নিয়ে আজ থেকে ৫ বছর আগে শুরু হয় সাহস২৪.কম পথচলা। এ চলার পথ ফুল বিছানো ছিল না। ছিল অনেক বাঁধা-বিপত্তি। দেশে যখন একটি অশুভ সাম্প্রদায়িক শক্তি ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী গোষ্ঠি মাথাচাড়া দিয়ে উঠছিল ঠিক তখনই প্রয়োজন ছিল স্বাধীনতার স্বপক্ষে একটি শক্তিশালী গণমাধ্যম। আর এ সৃষ্টিশীল চিন্তার মধ্যে দিয়ে পথ দেখাতে আসে সাহস২৪.কম। 

পরাধীনতার শৃঙ্গল থেকে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে আনতে সাহস-ই ছিল আমাদের প্রধানতম শক্তি। বিদেশী এবং স্বদেশী শত্রুদের রক্তচক্ষু উপক্ষো করে একটি সাহসী কণ্ঠস্বর বেজে উঠেছিল “ এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম”। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সেই সাহসী কণ্ঠস্বর শুনে মৃত্যু ভয়কে উপেক্ষা করে একদল সাহসী মানুষে ঝাপিয়ে পড়েছিল এ দেশের মুক্তির সংগ্রামে। তাই বলা চলে সাহসের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সাহসের অপর নাম ত্রিশ লক্ষ শহীদের রক্তের স্রোত ধারা। 

বীরদের দেখানো পথ ধরেই কয়েকজন সাহসী যুবকের হাত ধরে ২০১৩ সালের ১৬ ডিসেম্বর শুরু হয় সাহস২৪.কম-এর পথচলা। আমরা পিছনে ফেলে এসেছি ৫টি বছর। পথচলার এই ৫ বছরের সকল সার্থকতা-সফলতা আপনাদের আর ব্যার্থতার দায়ভার আমরাই কাঁধে তুলে নিলাম। অতীতের মত আগামীর পথচলায় অকৃত্রিম ভালোবাসা নিয়ে আপনারা আমাদের পাশে থাকবেন। প্রতিষ্ঠাবার্ষিকীর এই শুভক্ষণে সকল পাঠক-লেখক-বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও ভালোবাসা।

পাঠকের কাছে সর্বশেষ সংবাদটি সর্বপ্রথম তুলে দিয়ে গিয়ে ছোট ছোট কিছু ভুল-ত্রুটি থেকে যায় যা আমাদের নজরে আসার সাথে সাথেই সংশোধন করে দেই। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে এর সাথে যুক্ত হয়েছে অর্থনীতি, বিনোদন, লাইফ স্টাইল, খেলাধুলা, বিজ্ঞান ও প্রযুক্তি, প্রাণ ও পরিবেশ, শিল্প সাহিত্য, আন্তর্জাতিক, কৃষি, ইতিহাস ও ঐতিহ্য, বায়োগ্রাফি। আছে শিশু কিশোরদের জন্য কচিকাঁচা, শিশু সাংবাদিকদের লেখার জন্য সাহসী। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্ত হচ্ছে ইলেকশন.সাহস২৪.কম (election.sahos24.com) যা পাঠকদের জন্য ১৮ ডিসেম্বর উন্মুক্ত করে দেওয়া হবে। এছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপসও একই দিন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত