যার অবদানে উন্নয়নের মহাসড়কে কিশোরগঞ্জ-৪

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৭:৫৭

বিল্লাল হোসেন রামিম

কিশোরগঞ্জ-৪, নামটি শুনতেই মনে পড়ে ক্লান্তিহীন এক সাধারণ মানুষের কথা। মনে পড়ে অবহেলিত হাওরের মানুষের জীবন-যাত্রার মান উন্নয়ন করার লক্ষে দিন-রাত কাজ করে যাওয়া কথা, যার রক্তে মিশে আছে হাওরবাসীর উন্নয়ন করার চিন্তা-চেতনা। এলাকায় অনেক প্রশংসনীয়, গরীব-দুঃখী ও অসহায় মানুষের সেবাই যার ভূমিকা। তিনি হলেন, হাসিমুখের একজন সাধারণ মানুষ ‘রেজওয়ান আহাম্মদ তৌফিক’।

অষ্টগ্রাম, ইটনা, মিঠাইমইন তথা কিশোরগঞ্জ-৪ এর জনমানুষের কাছে ‘রেজওয়ান আহাম্মদ তৌফিক’ মানে সহজ-সরল মনের অনন্য এক মানবতার প্রতীক। মানবতার এই ফেরিওয়ালা কখনো ছুটে যাচ্ছে বিপন্ন মানুষের পাশে তাদের সাহায্য করতে, কখনো ছুটে যাচ্ছে হতদরিদ্রের মাঝে, কখনো পাশে দাঁড়াচ্ছেন দুরারোগ্য অসুখে আক্রান্ত মানুষের পাশে, কখনো ছুটে যাচ্ছে ধর্ম-বর্ণ নির্বিশেষে ধর্মীয় সকল অনুষ্ঠান ও মসজিদ-মন্দিরের খবর নিতে। তার সকল ব্যস্ততা যেন কিশোরগঞ্জ-৪ এর তিন থানার মানুষকে ঘিরে।

তাঁর চলাফেরা জনগণের কাছে তাকে সহজ-সরল মানুষ হিসেবে পরিচিত করেছেন। হাওরবাসীর আপদ-বিপদে থাকার সর্বোচ্চ চেষ্ঠায় পাশে দাঁড়াতে পুরোপুরি সফল একজন মানুষ। তিন থানার মানুষ এই মহান মানুষটাকে নিয়ে গর্বিত। তাঁর অবদানের জন্যেই আজ কিশোরগঞ্জ-৪ সারা বাংলার বিস্ময়।

এই আসনটিতে এমন হাজারো জনগণ রয়েছে যারা কোন রাজনীতি বুঝেনা! তারা শুধু বুঝেন তাদের বিপদের কান্ডারী ‘রেজওয়ান আহাম্মদ তৌফিক’ নামের সহজ-সরল মানুষটিকে। তিনি মানুষের কল্যাণের অনুসারী, মানুষ তাঁর এই আদর্শের অনুসারী। তিনি এমনই একজন ব্যক্তিত্ব যার বিবরণ অনেক কিছু যা শেষ হবার নয়।

রেজওয়ান আহাম্মদ তৌফিক কিশোরগঞ্জ-৪ আসনের প্রায় সর্বস্তরের জনগণের কাছে এক কথায় হৃদয়ের স্পন্দন। সর্বস্তরের জনগণের আস্থার এক বড় ও শেষ কেন্দ্রস্থল। যার মুখের ভাষায় আছে পরিপূর্ণ নিজে এলাকার ছাপ ও মাধুর্য। তার চোখে আছে সুন্দর ও সচল অষ্টগ্রাম, ইটনা, মিঠাইমইন গড়ার স্বপ্ন। যার হৃদয়ে আছে মাদক মুক্ত, অন্যায় ও অবিচার মুক্ত সমাজ গড়ার দৃঢ় প্রত্যয়। তিনি জনগণের আশা ও স্বপ্নের একজন জননেতা এমনটাই শোনা যায় তিন থানার সাধারণ জনগণের কাছ থেকে। দীর্ঘ দিন যাবত যিনি হাওরের এই জনগণদের নিয়ে সকল বাঁধা বিপত্তির অথই নদীকে উপেক্ষা করে, উন্নয়নের নৌকার মাঝি হয়ে, জয় বাংলার নৌকায় করে, তিন থানাকে এগিয়ে যাচ্ছেন সপ্নের ঠিকানায় তথা উন্নয়নের মহাসড়কে। অটুট থাকুক তার এই পথ চলা এমনটায় চান তিন থানার সর্বস্তরের জনগণ।

যে নৌকা বাংলাদেশকে এ এগিয়ে নিয়ে যাচ্ছে উন্নয়ন, শিক্ষা, শান্তি, এবং স্বপ্নের ঠিকানায়। যে স্বপ্ন এক সময় আমাদের কাছে শুধু মাত্র রঙ্গিন কল্পনা মনে হত সেই স্বপ্ন আজ বাস্তবায়ন হয়েছে এবং হচ্ছে। শুধু মাত্র নৌকা তথা জননেত্রী শেখ হাসিনার সরকারের কল্যানে। জ্বালাও-পোড়াও, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাসহ দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র, বাঁধা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে বিশ্বের বুকে বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেলই নয়, একটি মানবিক রাষ্ট্র হিসেবেও প্রশংসিত এবং পরিচিত। মুক্তিযুদ্ধের স্বপক্ষের এই আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী।

আর তাই তিন থানার সর্বস্তরের জনতা হিংসা-বিভেদ ভুলে সবাই কাঁধে-কাঁধ মিলিয়ে তাদের প্রিয় নেতার পক্ষে নৌকার জন্য কাজ করতে সকলেই প্রস্তুত, নৌকার বিজয় সুনিশ্চিত করাই যেন তাদের লক্ষ্য।

অষ্টগ্রাম, ইটনা, মিঠাইমইন এই তিন থানায় নৌকার বিজয় সুনিশ্চিত করে, কিশোরগঞ্জ-৪ আসনটি বাংলাদেশ আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান জননেতা ‘রেজওয়ান আহাম্মদ তৌফিক’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত