জামালপুর-৫: নৌকার ঘাটি কিন্তু মাঝি কে?

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১১:০৮

মোঃ মশিউর রহমান

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সারাদেশের ন্যায় জামালপুর সদর-৫ আসনেও জোরেসোরে চলছে বিভিন্ন প্রার্থীর প্রচার-প্রচারণা। ৯১ সালে বিদ্রোহী প্রার্থী থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অল্প ব্যবধানে হেরে যায়। ৯৬ সাল থেকে অদ্যাবধি আওয়ামী লীগ প্রার্থী বড় ব্যবধানে জয়লাভ করে চলেছে। 

সত্যিকার অর্থে, এ আসনটি আওয়ামী লীগের দুর্ভেদ্য ঘাঁটি। ইতিমধ্যেই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ এবং জমাদানের কাজ শেষ। কে পাবে আওয়ামী লীগের মনোনয়ন? সেটা হয়তো অতি শীঘ্রই জানা যাবে। যেহেতু ৩০ ডিসেম্বর নির্বাচন। 
পরিবর্তিত অবস্থার প্রেক্ষিতে আমি মনে করি, জামালপুর সদর-৫ আসনে এবার মনোনয়ন পাবে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, বর্তমানে যিনি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, মারুফা আক্তার পপি। কারণ, মনোনয়ন দেয়ার সিস্টেম এবার ভিন্ন। দলীয় প্রধান শেখ হাসিনা বলেছেন, আগামীর বাংলাদেশ হবে তরুণদের। তারুণ্যের প্রতিনিধি হিসেবে পপি আপাই যোগ্য। 

দেশরত্ন শেখ হাসিনা আরো বলেছেন, সৎ, মেধাবী, যোগ্য এবং পরীক্ষিতরাই আগামী নির্বাচনে মনোনয়ন পাবে। সেই হিসাবেও পপি আপা এগিয়ে আছেন। নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার ভূমিকার কথা সারা বিশ্ব জানে, পপি আপার মনোনয়ন নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে আমি মনে করতে চাই। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজপথে তার ভূমিকা, বিশেষ করে ১/১১ সরকারের সময় পপি আপার ভূমিকা, আগামী নির্বাচনে মনোনয়ন প্রাপ্তিতে বড় ফ্যাক্টর বলে আমি মনে করি। সব মনোনয়ন প্রত্যাশীর পেশা আছে কিন্তু পপি আপার পেশা কি? তিনি ফুলটাইম রাজনৈতিক কর্মী, দলের জন্য কাজ করে যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত সর্বোচ্চ বিদ্যাপিঠ থেকে পড়াশোনা করেও কোন চাকুরী করছেনা, দলীয় প্রভাব খাটিয়ে কোন লাভজনক পদে নিজেকে প্রতিষ্ঠিত করেনি। রাজনৈতিক সিনিয়রদের সম্মান এবং জুনিয়রদের অত্যান্ত স্নেহ করেন। 

তিনি দেশরত্ন শেখ হাসিনার সকল সিদ্ধান্তকে শ্রদ্ধাবনত চিত্তে মেনে নিয়ে প্রতিনিয়ত দলের জন্য কাজ করে যাচ্ছে। কোন পাওয়া, লোভ- লালসা তাকে সততার পথ থেকে বিচ্যুত করতে পারেনি। কারণ তিনি শেখ হাসিনার সততায় আলোকিত। দেশরত্ন শেখ হাসিনার ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে পপি আপার প্রতিষ্ঠিত গবেষণাধর্মী প্রতিষ্ঠান হাসুমণি’র পাঠশালা যে ইউনিক প্রোগ্রামের আয়োজন করেছিল, সেখানে পপি আপার সৃষ্টিশীল মেধা ও মননের সমন্বয় আমি দেখেছি। দীর্ঘ প্রায় তিন যুগ ধরে দলের প্রতি কমিটমেন্ট এবং দলীয় প্রধানের প্রতি অবিচল আস্থা রেখে নিরন্তর কাজ করে যাচ্ছে। পপি আপাকেই এইবার মনোনয়ন দেয়া হবে ; আমার দৃঢ় বিশ্বাস। দোয়া করি, পপি আপা এমপি হবে, দেশরত্ন শেখ হাসিনা আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হোক। দেশ এগিয়ে যাচ্ছে, উন্নত বাংলাদেশ দেখার প্রত্যাশা রইলো।  জয়তু শেখ হাসিনা, শুভ কামনা প্রিয় পপি আপা। 
 

লেখক:

সহসভাপতি

বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ২নং শরিফপুর ইউনিয়ন 

জামালপুর সদর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত