সম্পাদক পরিষদের তথ্যের ঘাটতি আছে: তথ্যমন্ত্রী

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৭:২৯

সাহস ডেস্ক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আমরা মনে করি, সম্পাদক পরিষদের তথ্যের ঘাটতি আছে। সম্পাদক পরিষদের সঙ্গে কথা হয়েছিল। তখন বলেছিলাম মন্ত্রিপরিষদের বৈঠকে উত্থাপন করবো। তবে ওমুক মন্ত্রিপরিষদের বৈঠকে আলোচনা করবো এ কথা বলিনি।

সোমবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ‘অর্থনীতিতে গ্রামীণ নারীর অবদান’ শীর্ষক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইনু এ কথা বলেন।

‘ডিজিটাল নিরাপত্তা আইন’ গণমাধ্যমের জন্য করা হয়নি দাবি করে তিনি বলেন, আজ মন্ত্রিপরিষদে এই আইন নিয়ে প্রধানমন্ত্রী খোলামেলা আলোচনা করেছেন। এরপরও যদি এই আইন নিয়ে কোনো আলোচনা থাকে, তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের আলোচনা করে দেখবে।

সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে এই আইন নিয়ে প্রধানমন্ত্রী খোলা-মেলা আলোচনা করেছেন জানিয়ে ইনু বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- এই আইন করা হয়েছে শিশুদের নিরাপত্তার জন্য, সাইবার অপরাধীদের জন্যে, হ্যাকারদের জন্য, ডিজিটাল সমাজের নিরাপত্তার জন্য। কোনো অবস্থায়ই গণমাধ্যমের জন্য করা হয়নি। এই আইনের কোনো জায়গায় গণমাধ্যমের কর্মীদের কথা বলা হয়নি।

তথ্যমন্ত্রী জানান, এরপরও যদি এই আইন নিয়ে কোনো আলোচনা থাকে, তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মন্ত্রণালয় আলোচনা করে দেখবে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, নিউজটোয়েন্টিফোরের প্রধান বার্তা সম্পাদক শাহনাজ মুন্নী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত