শাহ আলমগীর পিআইবি’র মহাপরিচালক পদে আরও ১ বছর

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৫:৩২

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীরের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে সরকার। ২০১৩ সালের ৪ জুলাই শাহ আলমগীরকে পিআইবির মহাপরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগের পর দুই দফায় মেয়াদ বাড়ানো হয়। 

জনপ্রশাসন মন্ত্রণালয় আজ সেমাবার (৯ জুলাই) এক আদেশে জানায়, শাহ আলমগীরের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আগের চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে ৭ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য বাড়ানো হলো।

এ চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে আগের চুক্তির শর্তাবলী অপরিবর্তিত রেখে পুনরায় চুক্তিপত্র সম্পাদন করতে হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। 

শিক্ষাজীবন থেকেই সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত হন শাহ আলমগীর। ১৯৭৯ সালে অবজারভার গ্রুপের সাপ্তাহিক কিশোর বাংলা পত্রিকায় কাজ শুরুর মধ্য দিয়ে তাঁর সাংবাদিকতা শুরু। পরে কাজ করেন দৈনিক জনতা, বাংলার বাণী ও আজাদ পত্রিকায়। সংবাদ পত্রিকায় জ্যেষ্ঠ সহ-সম্পাদক ও শিফট ইনচার্জ হিসেবেও দায়িত্ব পালন করেন।

প্রথম আলো প্রকাশের সময় যুগ্ম বার্তা সম্পাদক পদে যোগ দেন। এরপর ২০০০ সালের সেপ্টেম্বরে চ্যানেল আই-এর প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন। পরে একুশে টেলিভিশনে বার্তাপ্রধান হিসেবে কাজ করেন। যমুনা টেলিভিশনের পরিচালক (বার্তা) ও মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ যোগ দেন এশিয়ান টিভিতে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন শাহ আলমগীর। ১৯৮৯ সালে সাংবাদিকতায় ডিপ্লোমা করেন মস্কো ইনস্টিটিউট অব জার্নালিজম থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত