বৈশাখে বাহারি টিপের সমহার

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ১৭:০৭

সাহস ডেস্ক

হালকা সাজ মানেই পোশাকের সাখে মানানসই রংয়ের টিপ জুড়ে দেওয়া। তবে গত কয়েক বছরে টিপের ধরণে এসেছে বেশ পরিবর্তন। এখন হাতের তৈরি বা আঁকা অথবা চার্মযুক্ত টিপের দিকেই নারীরা বেশি ঝুঁকছেন। এমন টিপের মাঝে ঐতিহ্য ও সৌন্দর্য মিলেমিশে একাকার।

বৈশাখের আয়োজনে দেশীয় পোশাকের সাথে এমন টিপ না থাকলে অপূর্ণ রয়ে যাবে পুরো বাঙালীর সাজে।

ক্রাফটোমাইজ

বৈশাখে ক্রেতাদের পছন্দের বিষয়টি মাথায় রেখে ছোট ও বড় দুই ধরনের টিপই প্রাধান্য পেয়েছে ক্রাফটোমাইজে। প্রতিটি টিপের পাতায় ৫-৬টি ভিন্ন নকশার টিপ পাওয়া যাবে।

ক্রাফটোমাইজ মূলত অলংকার তৈরির কাজ করে থাকে। কিন্তু এবার বৈশাখে প্রথমবারের মতো গহনার সাথে টিপ এনেছে ক্রাফটোমাইজ। টিপের নকশা অনুযায়ী রয়েছে চমৎকার সকল দাম। বড় টিপের পাতার ৫টি ভিন্ন থিমের টিপ হলো: কামিনী, রঙ, অংকন, আদি, বৃহন্নলা, এবং ছোট টিপের পাতার ৩টি ভিন্ন থিমের টিপ হলো: কামিনী, রঙ, অংকন। প্রচারমূলক মূল্যে প্রতিটি টিপের পাতা পাওয়া যাবে ১০০ টাকায়।

সারানা

বৈশাখ উপলক্ষে অসংখ্য নতুন নকশার টিপ এনেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান সারানা। বৈশাখে থাকছে মাছের নকশার টিপ। পাশপাশি গ্রীষ্মকালকে মাথায় রেখে এনেছেন তরমুজ আকৃতির টিপ। এছাড়া প্রায় ২৫টি ভিন্ন ও নতুন চার্মযুক্ত টিপ প্রাধান্য পেয়েছে সারানার এই বৈশাখের আয়োজনে।

চার্মের মাঝে হাতি, পেঁচা, ইলিশ মাছের সঙ্গে প্রজাপতিও ঠাঁই পেয়েছে টিপের পাতায়। এছাড়া ১০টি ভিন্ন ও নতুন ধরনের ফুলের বিডস থাকবে টিপের সঙ্গে।

সাদা-লাল শাড়ির সঙ্গে বড় একটা লাল ফুলেল টিপও সাজে নিয়ে আসবে বাঙ্গালিয়ানা’। সারানার টিপগুলো পাওয়া যাবে সর্বনিম্ন ২০ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকার মাঝে।

আরটোপলিস

বৈশাখ উপলক্ষে আরটোপলিসে আধুনিক ও ভিন্ন ঘরানার টিপ প্রাধ্যান্য পেয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই একটি টিপ কয়েকবার ব্যবহারের পর আঠা নষ্ট হয়ে যায়। সেক্ষেত্রে আরটোপলিস এনেছে পুনঃব্যবহারযোগ্য টিপ। 

বিভিন্ন ডিজাইন ও আকৃতির আরটোপলিসের প্রতি পাতা টিপের মূল্য পড়বে সর্বনিম্ন ৪৫০ টাকা।

বৈশাখের সাজে নতুনত্ব ও ভিন্নতার আমেজ আনতে প্রচলিত ধারার বাইরে এমন ঘরানার টিপ সমাদর পাবে সবসময়ই। পুরো সাজসজ্জার সরঞ্জামে টিপের সংগ্রহ রাখতে ভুলবেন না যেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত