x

এইমাত্র

  •  বৃষ্টির সময় ছেলেকে খুঁজতে বের হয়ে বাবাসহ ৯ জনের মৃত্যু
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৩৫ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৮ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩৩ লাখেরও বেশী
  •  যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি কোভিড রোগী আছে ভারত, চীনে: ট্রাম্প
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জনের

গ্রীষ্মের মেকআপ

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৭:৩৩

সাহস ডেস্ক

রাস্তায় বেরলেই সারা শরীরে বিন্দু বিন্দু ঘাম। এ থেকেই বোঝা যাচ্ছে, গ্রীষ্ম হাজির। ক’দিন বাদেই রাস্তায় বেরলেই বা এসির বাইরে দু’পা রাখলেই মেকআপের দফারফা হবে।

তাই গ্রীষ্মকালে মেকআপ সামলানোর জন্য মনে রাখুন কয়েকটি বিশেষ পদ্ধতি। এগুলো মেনে চললে, গ্রীষ্মেও মেকআপ নিয়ে সমস্যায় পড়তে হবে না।

প্রাইমারের ব্যবহার-
গ্রীষ্মকালে এই প্রাইমার কিন্তু খুব গুরুত্বপূর্ণ। ময়শ্চারাইজারের ওপর এটি ব্যবহার করুন। তার ওপর মেকআপ নিন। প্রিমিয়ার অবশ্যই গ্রীষ্মের জন্য খুব ভালো। মেকআপ যাতে নিজের জায়গা থেকে সরে না যায়, তার জন্য প্রাইমারের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

আইশ্যাডো কেমন-
চোখের মেকআপ এমন জিনিস, গ্রীষ্মে যা নিয়ে সবচেয়ে বেশি সমস্যা হয়। অত্যধিক তাপের ফলে ঘাম হয়, যা চোকের মেকআপ নষ্ট করে দেয়। এই পরিস্থিতি এড়ানোর জন্য, সিলিকন-ভিত্তিক আইশ্যাডো ব্যবহার করুন, যা গ্রীষ্মের জন্য একদম উপযুক্ত।

শিমার থেকে দূরে-
প্রত্যেকেই সুন্দর, ভেজা-ভেজা গ্লো ভালোবাসেন। তবে ভারসাম্যময় গ্লো আর অতিরিক্ত উজ্জ্বলতার মধ্যে বড় পার্থক্য আছে। ক্রিম ফাউন্ডেশন বা তার মতো খুব উজ্জ্বল কিছু এড়িয়ে চলুন। কারণ এর মধ্যে থাকা আর্দ্রতা আপনার ত্বককে খুব বেশি ঝলমলে করে তুলবে। ত্বক হয়ে উঠবে অতিরিক্ত চকচকে। ঘাম না হলে, গ্রীষ্মে একে দেখে ঘামের মতো লাগবে।

হালকা মেকআপ-
গ্রীষ্মের মেকআপে রং খুব গুরুত্বপূর্ণ। খুব চড়া মেকআপ গ্রীষ্মের সঙ্গে একেবারেই মাননাসই নয়। যদি আপনি মেকআপ এড়াতে না পারেন, তবে আপনার ঠোঁট এবং চোখের জন্য হালকা রঙের মেকআপ ব্যবহার করতে পারেন। তাতে গ্রীষ্মের ক্লান্তি কম দেখাবে।

ওয়াটার-প্রুফ মেকআপ-
কারণ এখন বহু নামী ব্র্যান্ডই তৈরি করছে ওয়াটার প্রুফ মেকআপ। পুলের পানিতেও যে মেকআপ ধুয়ে যাবে না। মনে রাখবেন, এই ধরনের মেকআপ সামগ্রী গ্রীষ্মে অন্য কাজেও লাগতে পারে। যখন প্রচণ্ড ঘাম হয়, তখন এই ধরনের মেকআপ সেই ঘামে ধুয়ে যায় না। এটাই এর বৈশিষ্ট্য।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত