x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

মজাদার অরেঞ্জ স্মুদি

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ১৬:২৮

সাহস ডেস্ক

সকালে হিম হিম ঠান্ডা থাকলেও, দুপুর গড়াতেই প্রচন্ড রোদের তাপে পুড়ে যেতে হয়। আর আবহাওয়ার এমন আচরণে প্রাকৃতিক নিয়মেই দুর্বল হয়ে পড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা। তাই এমন কিছু খাবার খেতে হবে, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করবে।

সকাল-সন্ধ্যার নাস্তা হিসেবে, সুস্বাদু, মজাদার ও উপকারি পুষ্টি উপাদানে ভরপুর অরেঞ্জ স্মুদি তৈরি করে নিন সবচেয়ে সহজতম রেসিপিতে। 

উপকরণ-
এক কাপ মিষ্টিকুমড়ার পেস্ট, একটি বড় পাকা কলা, এক টেবিল চামচ আমন্ড/ পিনাট বাটার, ১/৪ চা চামচ হলুদ গুঁড়া, ১/৪ চা চামচ দারুচিনি গুঁড়া, ১/৪ চা চামচ আদা কুঁচি, ১/২ টেবিল চামচ তোকমা দানা, ৩/৪ কাপ দুধ, আধা কাপ কমলালেবুর রস, এক কাপ বরফ।

প্রস্তুত প্রণালি-
এই অরেঞ্জ স্মুদি তৈরি করার পদ্ধতিটি খুবই সহজ বাড়তি ঝামেলা একেবারেই নেই। সকল উপাদান ব্লেন্ডারে পরিমাণ মতো নিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিতে হবে। প্রথমবার ব্লেন্ড করার পর টেস্ট করে দেখতে হবে কমলালেবুর সুঘ্রাণ ও স্বাদ পাওয়া যাচ্ছে কিনা। প্রয়োজনে বাড়তি এক-দুই টেবিল চামচ কমলালেবুর রস যোগ করতে হবে। এছাড়া মিষ্টতা বাড়ানোর জন্য এক টেবিল চামচ ম্যাপল সিরাপ দিয়ে পুনরায় ব্লেন্ড করে নিতে হবে।স্মুদি তৈরি হয়ে গেলে গ্লাসে ঢেলে পরিবেশন করতে হবে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত