x

এইমাত্র

  •  করোনা সঙ্কটে কর্মস্থলে অনুপস্থিত:ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
  •  করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
  •  বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
  •  লকডাউনের মধ্যে বিয়ে করে বরখাস্ত হলেন সরকারি কর্মকর্তা
  •  মসজিদে পাঁচের অধিক মুসল্লি, লক্ষ্মীপুরে ইমাম আটক

শুরু হতে যাচ্ছে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ২১:৩৯

সাহস ডেস্ক

শিশুদের অধিকার সুরক্ষা এবং শারীরিক-মানসিক ও সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছরের মতো এবারও বাংলাদেশ শিশু একাডেমি দেশব্যাপী আয়োজন করছে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা। আগামী ১৯ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৪ জানুয়ারি (সোমবার) এক প্রেসবিজ্ঞপ্তিতে বাংলাদেশ শিশু একাডেমি এ কথা জানায়।

এতে বলা হয়, ১৯ থেকে ২১ জানুয়ারি থানা ও উপজেলা, ২৩ থেকে ২৫ জানুয়ারি জেলা এবং ২৮ থেকে ৩০ জানুয়ারি বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হবে।

এর মধ্যে প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগ, পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগ এবং সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগ হিসেবে শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। এছাড়া একজন প্রতিযোগী ৩০টি বিষয়ের মধ্যে যেকোনো তিনটি বিষয়ে অংশ নিতে পারবে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ বছর থেকে প্রতিযোগিতায় ‘সেরাদের সেরা’ শিরোনামে একটি পুরস্কার চালু করা হয়েছে। জাতীয় পর্যায়ে তিনটি বিষয়ে যে প্রথম স্থান অধিকার করবে সে সেরাদের সেরা পুরস্কার পাবে। এতে বিজয়ী শিশু ‘শুভেচ্ছা দূত’ হিসেবে পরবর্তী তিন বছর শিশু একাডেমির সঙ্গে যুক্ত থাকবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগীদের নিজ নিজ স্কুল কর্তৃপক্ষ, থানা/উপজেলা শিক্ষা কর্মকর্তা অথবা শিশু একাডেমির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া শিশু একাডেমির ওয়েবসাইট www.shishuacademy.gov.bd ভিজিট করেও বিস্তারিত তথ্য জানা যাবে বলে জানানো হয়েছে ওই প্রেসবিজ্ঞপ্তিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত