সিরাজগঞ্জে যমুনার পাড়ে ব্যতিক্রমী বর্ষবরণ উৎসব

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৩:২২

সিরাজগঞ্জে যমুনা নদীর পাড়ে ইসাবেলা ফাউন্ডেশন ও জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে এক ব্যতিক্রমী নববর্ষবরণ উৎসব উপভোগ করলো সিরাজগঞ্জবাসী।

রবিবার (১৪ এপ্রিল) বিকেল থেকে সিরাজগঞ্জের দর্শনীয় স্থান যমুনা নদীর পাড়ে ভাসমান মঞ্চ মাতালেন দেশের খ্যাতনামা লালন শিল্পী ফরিদা পারভীন।

এর আগে বিকেল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে সিরাজগঞ্জের রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ উদীচী শিল্পীগোষ্ঠী, সরগম সাংস্কৃতিক সম্প্রদায়ের শিল্পীরা গান পরিবেশন করেন। সন্ধ্যায় লালন সাঁইয়ের আধ্যাত্মিক ও দেহতত্ত হান নিয়ে মঞ্চে আসেন উপমহাদেশের প্রখ্যাত মরমী শিল্পী ফরিদা পারভীন।

রাতে শ্রীমঙ্গলের খাসিয়া পুঞ্জি থেকে আসা শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। এরপর ঢাকার শিল্পী হাসান মাহমুদ, সুনামগঞ্জ থেকে আসা পান্ডব কুমার কানুর বাউল দল সঙ্গীত পরিবেশন করেন।

বিকেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার। গভীর রাত পর্যন্ত যমুনার পারে এমন ব্যতিক্রমী বর্ষবরণ উৎসবকে কেন্দ্র করে মানুষের ঢল নামে। শিশু, কিশোরী, তরুন-তরুণীসহ সব বয়সী অন্তত ২০ হাজার মানুষ এ উৎসব উপভোগ করে।

সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইফতেখার উদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাসহ বিভিন্ন সাংস্কৃতিক রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা এ অনুষ্ঠানটি উপভোগ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত