বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৬৭০০

প্রকাশ : ০২ মার্চ ২০২২, ০৯:৫৫

সাহস ডেস্ক

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৫৫৪ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার ৬০১ জনে এবং মৃত্যুর সংখ্যা ৫৯ লাখ ৮৩ হাজার ১১৬ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৬৭ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ কোটি ৮ লাখ ৩১ হাজার ৭৭৯ জনে।

আজ বুধবার (২ মার্চ) বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা গেছে।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ৮ কোটি ৬ লাখ ৯৭ হাজার ২৮৭ জন এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৩৮৬ জনে। তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ৩৮ হাজার ১৬৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ১০৯ জনের। এ ছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ১১ হাজার ১৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৭১৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত