আজ সাড়ে ৯ হাজার শনাক্ত, মৃত্যু ১২

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১৬:৫৪

সাহস ডেস্ক

দেশে করোনা সংক্রমণ বেড়েই চলছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৫০০ জন শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৫ দশমিক ১১ শতাংশ। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনে।

থেমে নেই মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৭৬ জনে।

বুধবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪৭৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩টি নমুনা সংগ্রহ ও ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় সাড়ে ৯ হাজার জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। দৈনিক শনাক্তের হারে গত বছরের ১৩ আগস্টের পর এটি সর্বোচ্চ। সেদিন শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৩৯ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯টি। এতে শনাক্ত হন ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ২ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন এবং রাজশাহী ও সিলেট বিভাগের একজন করে মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত