করোনায় আজও একজনের মৃত্যু

প্রকাশ | ২৮ ডিসেম্বর ২০২১, ১৭:৫১ | আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১, ২০:১১

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৬২ জনে। মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

একই সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩৯৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ২৩ জনে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৯৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৮ হাজার ৪৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ৮৫১টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৯৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা দাঁড়ালো এক কোটি ১৪ লাখ ২৯ হাজার ২৩৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ১০ শতাংশ। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়। আজ পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৮৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে একজন মারা গেছেন তিনি নারী। তার বয়স ষাটোর্ধ্ব। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মার যান। তার বাড়ি ঢাকা বিভাগে।

করোনায় দেশে মোট মৃত ২৮ হাজার ৬২ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫১ জন ও নারী ১০ হাজার ১১১ জন।