করোনায় আরও ৪ জনের মৃত্যু

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২১, ১৭:৪৪

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬০ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন আরও ২৬৮ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৫ লাখ ৮৩ হাজার ৩৫৩ জনে।

রবিবার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫১টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৭ শতাংশ এবং দেশে করোনার শুরু থেকে আজ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৪ জনের মধ্যে ১ জন পুরুষ এবং ৩ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় ষাটোর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন, আশি এবং নব্বই বছরের বেশি বয়সী ১ জন করে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে একজন মারা যান। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৩ জন এবং রাজশাহী বিভাগের একজন বাসিন্দা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত