করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ৩৮২

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২১, ১৭:০৮

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। মৃত দুজনই পুরুষ। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৪ জনে।

একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ৩৮২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮২ হাজার ৩৬৮ জনে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৬৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৬২৩টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৬২৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৯৫ শতাংশ। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৩৪১টি। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। দেশে করোনায় এ পর্যন্ত মৃত ২৮ হাজার ৫৪ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৪৯ ও নারী ১০ হাজার ১০৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত দুইজন হয়েছেন পুরুষ। তাদের বয়স বিবেচনায় দেখা যায় একজন ত্রিশোর্ধ্ব এবং অন্যজন পঞ্চাশোর্ধ্ব। বিভাগওয়ারি হিসাবে তাদের মধ্যে একজন চট্টগ্রাম ও অন্যজন খুলনা বিভাগের বাসিন্দা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত