করোনা: দেশে নতুন শনাক্ত ২০৫

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১৯:২৯

অনলাইন ডেস্ক

 

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজন মারা গেছেন। নতুন শনাক্ত হয়েছে ২০৫ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৭৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ রবিবার (২৮ নভেম্বর) জানানো হয়েছে, আজ ঢাকা বিভাগে ২ জন ও চট্টগ্রাম বিভাগে একজন মারা গেছেন। তবে, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

এদিকে, আজ ১৯ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২০৫ জন। গতকাল ১৩ হাজার ৪৬২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫৫ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার কমেছে দশমিক ১২ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ১৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ০৩ শতাংশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৮ লাখ ৫২ হাজার ৫৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫২ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৩৫ জন। শনাক্তের হার দশমিক ৯২ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ২৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ২ জন মারা গেছেন। গতকালও ২ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৯৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৪ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।