করোনা: বিশ্বব্যাপী মৃত্যু ও শনাক্ত বেড়েছে

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, ১৩:১৬

সাহস ডেস্ক

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) বিশ্বব্যাপী আরও ৫ হাজার ৪০০ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এর তথ্য বলছে, এসময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৯৮৮ জন। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে  ওয়ার্ল্ডোমিটারে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৩ লাখ ৫৪ হাজার ৮৮৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫১ লাখ ৭৪ হাজার ৫৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ৪৪৩ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৪১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৬৮১ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯১৭ জন এবং মারা গেছেন ৪৫ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ২০৪ জন। ব্রাজিলে মারা গেছেন ১২০ জন এবং সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৯৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত