করোনা: দেশে ৭ জনের মৃত্যু

প্রকাশ : ২১ নভেম্বর ২০২১, ১৮:২৬

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জন মারা গেছেন। তবে গতকাল করোনা আক্রান্ত কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৫৩ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ রবিবার (২১ নভেম্বর) ঢাকা বিভাগে ৫ জন এবং চট্টগ্রাম ও খুলনা বিভাগে ১ জন করে মারা গেছে। তবে, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

এদিকে আজ ১৭ হাজার ১৩৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৯৯ জন। গতকাল ১৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৭৮ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার কমেছে দশমিক ০২ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ১৬ শতাংশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৭ লাখ ২৩ হাজার ৭৯৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৯০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৪৮ জন। শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ৫ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৯২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত