করোনা: কমছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

প্রকাশ | ২০ নভেম্বর ২০২১, ১১:৫৮

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু, সেই সঙ্গে বেড়েছে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার  হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৬৪ জনের। এতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৪৭ হাজার ৪৩৭ জনে। এ সময় শনাক্ত হয়েছে ৬ লাখ ২০ হাজার ৬৬১ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ৩৯৯ জনে।

শনিবার (২০ নভেম্বর)  ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ লাখ ২২ হাজার ৮৯০ জন। এতে মোট সুস্থতার সংখ্যা ২৩ কোটি ১৫ লাখ ২৬ হাজার ১১৯ জন।

বিশ্বে গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যক্তরাষ্ট্রে ১৩২২ জনের। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮৯ হাজার ৭৬৬ জনে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১১ হাজার ১৮১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়াতে নতুন করে ১২৫১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ৩৭ হাজার ৩৭৪ জন আক্রান্ত হয়েছে। ভারতে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৪৫৯ জনের, ব্রাজিলে ২৭৯ জন, যুক্তরাজ্যে ১৯৯ জন। এছাড়া জার্মানিতে ২৬১ জন, মেক্সিকোতে ৩৩২ জন এবং ইউক্রেনে ৭৫২ জন।

সাহস২৪.কম/এমআর