দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু

প্রকাশ | ১৮ নভেম্বর ২০২১, ১৭:০৯ | আপডেট: ১৮ নভেম্বর ২০২১, ১৭:৫১

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৩৯ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরো ২৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সাংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৯৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৭ হাজার ৫১৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবে ১৯ হাজার ৫৭০টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করতে এক কোটি ৬ লাখ ৭৩ হাজার ৪৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ৫ জনের মধ্যে সকলেই পুরুষ। তারা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন ও সত্তরোর্ধ্ব একজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে একজনের মৃত্যু হয়।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর আজ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় করোনা রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ।