২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়ে ৬

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২১, ১৭:১৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৩৪ জনে। ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ২১৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ২১৪ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

বুধবার (১৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে ২৫৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৭ হাজার ২২৪ জনে। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৬৪৮টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৬৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করতে ১ কোটি ৬ লাখ ৫৩ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষা করা হয়। দেশে মোট নমুনা পরীক্ষার ভিত্তিতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে দুইজন পুরুষ এবং নারী চারজন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং চারজন ৭০ বছরের বেশি। তাদের মধ্যে সরকারি হাসপাতালে চারজন, বেসরকারি হাসপাতালে একজন এবং বাসায় একজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে একজন এবং সিলেট বিভাগে তিনজন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত