করোনায় আজও ৪ জনের মৃত্যু

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২১, ১৮:৪৪

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯২৬ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ২৩৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ। এই নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন।

সোমবার (১৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২৯ জন। এ নিয়ে দেশে মোট হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৮৭৭টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৭০০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করতে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৪৯০টি নমুনা পরীক্ষা করা হয়।

২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে আজ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষার ভিত্তিতে শনাক্ত রোগীর হার ১৪ দশমিক ৮২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৪ জনের মধ্যে সবাই পুরুষ। তারা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ২ জন এবং সত্তরোর্ধ্ব ১ জনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চট্টগ্রাম বিভাগে ২ জন এবং ঢাকা ও রাজশাহী বিভাগে ১ জন করে রয়েছেন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত