করোনা: একদিনে ৭৬৮৮ জনের মৃত্যু

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২১, ১০:৪৪

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৬৮৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ পাঁচ হাজার ২০১ জন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৬৪ হাজার ৭০০ জন।

শনিবার (৬ নভেম্বর) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ৫৩ হাজার ৮০২ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৪ কোটি ৯৮ লাখ ৫০ হাজার ৫৮৮ জন। সুস্থ হয়েছেন ২২ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ৫১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৭২ লাখ ৮০ হাজার ৪৪৯ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৭৪ হাজার ৬৭৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৫০৯ জন।

করোনায় ভারতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৮৭ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬০ হাজার ২৬৮ জনের। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৭ লাখ ২৮ হাজার ৯২৩ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ নয় হাজার ১১২ জনের। মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ৬২ হাজার ৪৫৮ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ১০ লাখ ৫৪ হাজার ৬৬০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত