করোনা: ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত ও মৃত্যু

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২১, ১৮:৪১

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়েছে। বেড়েছে শনাক্তের হারও। গত ২৪ ঘণ্টায় (২৮ অক্টোবর সকাল ৮টা থেকে ২৯ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) করোনায় মারা গেছেন সাত জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৫৪ জনে।

শুক্রবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭১ জন, তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৯৬৬ জন। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৬০৫টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার

দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ২১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ চার জন এবং নারী তিন জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৩৪ জন এবং নারী ১০ হাজার ২০ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত