করোনা: বিশ্বজুড়ে বেড়েছে সংক্রমণ-মৃত্যু

প্রকাশ | ২০ অক্টোবর ২০২১, ১১:৪৬

অনলাইন ডেস্ক

বিশ্ব জুড়ে চলমান প্রাণঘাতী মাহমারী করোনাভাইরাসে সংক্রমণ-মৃত্যু বেড়েছে বিশ্বে, সেইসঙ্গে বেড়েছে এই রোগটি থেকে সুস্থতার হারও।

ওয়ার্ল্ডোমিটার্স সবশেষ পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৪৬৮ জন।

আজ বুধবার (২০ অক্টোবর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তথ্য সর্বশেষ তথ্য বলছে, করোনাভাইরাসে বিশ্বে এ পর্যন্ত ৪৯ লাখ ২৮ হাজার ৮১১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার ২৭২ জন। আর বিশ্বব্যাপী করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৪৬০ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় প্রায় ৯৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে প্রায় দুই হাজার ২০০ জনের।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত তিন কোটি ৪১ লাখ ৮ হাজার ৩২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে দুই কোটি ১৬ লাখ ৬৪ হাজার ৮৭৯ জনের। এর মধ্যে ছয় লাখ তিন হাজার ৯০২ জন মারা গেছেন।

সাহস২৪.কম/এমআর