করোনা: আজও মৃত্যুতে শীর্ষে রাশিয়া

প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১০:২৫

সাহস ডেস্ক

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ( সোমবার ১১ অক্টোবর সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত)  মারা গেছেন ৫ হাজার ৪৯৫ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ২৫২ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ প্রতিবেদন অনুসারে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র-ইরান-ব্রাজিল। 

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে আটটায় ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া তথ্য বলছে নতুন মৃত্যুর ফলে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৭২ হাজার ৪৪৭ জনে। শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৯০ লাখ ১০ হাজার ২৬৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৫৩ লাখ ১৩ হাজার ৩৫৩ জনে। দেশটিতে এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৪ হাজার ৬১১ জনের।

তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৮৪ হাজার ৪৭৯ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৯৯১ জনের।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ লাখ ১২ হাজার ৬৬ জন আর সংক্রন শনাক্ত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৮২ হাজার ৭৩৮ জনের।
সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত