বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২

সাহস ডেস্ক

জগদ্দল পাথরের মত চেপে বসে থাকা করোনাভাইরাসের প্রভাব ক্রমশ হ্রাস পাচ্ছে। ফলে নতুন করে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। সর্বশেষ এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৪১৯ জনের। আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯৭ হাজার ৭৩৬ জন আর সুস্থ হয়েছেন ৪ লাখ ২৫ হাজার ৪৮৪ জন।  

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘন্টায় ( শুক্রবার ২৪ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে আজ শনিবার ২৫ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত) বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ লাখ ৫০ হাজার ৫১৫ জন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ১৮ লাখ ৬৫ হাজার ১৮৬ জনে। সুস্থ হয়েছেন ২০ কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ৪১২ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, শনিবার (২৫ সেপ্টেম্বর) করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩৬ লাখ ৬৯ হাজার ৬৯৬ জন আর মারা গেছেন ৭ লাখ ৫ হাজার ২৯৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৩ হাজার ৭২ জনে। মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৩ লাখ ২৭ হাজার ৬১৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৬৯৮ জনের।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত