করোনাভাইরাসে আরও ৩১ জনের মৃত্যু

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩০

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৬৮ জন।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এক হাজার ২৩৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়ে উঠেছেন এক হাজার ৪১৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ০৯ হাজার ২০২ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৫৫৭টি, আর পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ১৪১টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৫ লাখ ৭৯ হাজার ১১১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ৬৫ হাজার ৫০৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ১৩ হাজার ৬০২টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪ দশমিক ৫৪ শতাংশ, আগের দিন ছিল ৪ দশমিক ৬১ শতাংশ। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো দৈনিক শনাক্তের হার ৫ শতাংশের নিচে। দেশে এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে পুরুষ ১৮ এবং ১৩ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ১৬ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী ও রংপুর বিভাগে ২ জন করে, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশালে কারো মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩১৭ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬০৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৭৯ হাজার ১৮৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৩৬ হাজার ৫৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪৩ হাজার ১৩৪ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত