লক্ষ্মীপুর: জরুরী সেবা পেতে এ্যাম্বুলেন্স ও এ্যাপসের শুভ উদ্বোধন

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২১, ২০:১১ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১, ২০:৫২

অসুস্থ ব্যক্তিকে জরুরী হাসপাতালে নিতে আর কোনো চিন্তা নেই। এখন থেকে এ্যাম্বুলেন্স সেবা পাবে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার উপকূলবাসীরা। এজন্য এলজিএসপি-৩ কর্মসূচীর আওতায় একটি এ্যাম্বুলেন্স কেনা হয়েছে। একই সাথে এ্যাম্বুলেন্স সেবা পেতে স্বপ্নযাত্রা নামে একটি অ্যাপস চালু করা হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় উপজেলার ভাই ভাই কমিউনিটি সেন্টারে এ্যাম্বুলেন্স ও এ্যাপসের শুভ উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দ। প্লে-স্টোর থেকে স্বপ্নযাত্রা এ্যাপস ডাউনলোড করে এ সেবার বিস্তারিত তথ্য ও এর সেবা পাওয়া যাবে।

এলজিএসপি-৩ কর্মসূচীর আওতায় ১১ লক্ষ টাকা, এমপি মহোদয়ের ২ লক্ষ ৫০ হাজার টাকা, জেলা প্রশাসকের ১ লক্ষ টাকা এবং বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গের আর্থিক সহযোগিতায় মোট ২১ লাখ ৭৪ হাজার টাকা দিয়ে কেনা হয়েছে এ্যাম্বুলেন্সটি।

উদ্বোধন শেষে বক্তারা বলেন, এ্যাম্বুলেন্সটি চর বাদাম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে থাকলেও এর সুবিধা পাবে সকল ইউনিয়নবাসী। ইউনিয়নের যেকোন ব্যক্তি জরুরী প্রয়োজনে এ্যাপস এর মাধ্যমে সীমিত খরচে উক্ত এ্যাম্বুলেন্স সেবা গ্রহণ করতে পারবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই এ্যাম্বুলেন্সটির পাশাপাশি আরেকটি এ্যাম্বুলেন্স পাওয়ার খবরে আনন্দিত উপজেলাবাসী।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নুরে আলম, রামগতি উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন, রামগতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ, চর বাদাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাখাওয়াত হোসেন জসিমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ প্রমুখ।

সাহস২৪.কম/এসকে.