করোনাভাইরাসে আরও ৫১ জনের মৃত্যু

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ১০৯ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও এক হাজার ৮৬২ জন। এসব মিলিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জনে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে তিন হাজার ৫৪৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হওয়ার রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ৮০৮টি ল্যাবরেটরিতে ৩১ হাজার ১৬৪টি নমুনা সংগ্রহ ও ৩১ হাজার ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৯৩ লাখ ৬৩ হাজার ৬০৯টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৫ দশমিক ৯৮ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৫১ জনের মধ্যে পুরুষ ২৫ ও ২৬ জন নারী। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৪১ জন এবং বেসরকারি হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৬ শতাংশ। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় দশ বছরের বেশি বয়সী একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১৪ জন, ষাটোর্ধ্ব ১৯ জন, সত্তোরোর্ধ্ব সাতজন এবং আশি বছরের বেশি বয়সী দুজন মারা যান।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ২৯ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং রংপুর বিভাগে একজনের মৃত্যু হয়।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত