মার্চ-এপ্রিলে ২৪ কোটি টিকা আসছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৯

সাহস ডেস্ক

আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ বিভিন্ন উৎস থেকে বিভিন্ন ধরনের ২৪ কোটি ডোজ করোনাভাইরাসের টিকা পাওয়া যাবে বলে আশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে ইনক্লুসিভ বিজনেসের ওপর ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে ২৪ কোটি টিকা দেশে আসবে তার অধিকাংশই আসছে কোভ্যাক্স কাঠামোর আওতায়। গত মাসে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালকের সঙ্গে বৈঠকের পর টিকা সংগ্রহের এ ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, আমরা ২৬ কোটি টিকা চেয়েছি। তবে, তারা ২৪ কোটি টিকার অনুমোদন দিয়েছে। আমরা ২৪ কোটি ডোজ টিকা পেয়ে খুশি। পরে তারা আরও দুই কোটি টিকা প্রদানের চেষ্টা করবে।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের ২৬ কোটি টিকা প্রয়োজন। তাই কিছু টিকা দেশেই উৎপাদন করা হবে। দেশের দুই কোটি ২২ লাখ লোক ইতোমধ্যে টিকা গ্রহণ করেছেন।

এক প্রশ্নের জবাব পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, রাশিয়ার কোভিড-১৯ পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে টিকার বিষয়ে সহযোগিতার ক্ষেত্রে নতুন কোনো অগ্রগতি হয়নি।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত