করোনাভাইরাসে আজও ৫১ জনের মৃত্যু

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৮ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৭

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৮ জনে।

একই সময়ে নতুন করে আরও আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। সব মিলেয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে তিন হাজার ৮৭৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮০৮টি ল্যাবরেটরিতে ২৮ হাজার ৫৪৪টি নমুনা সংগ্রহ ও ২৮ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৯৩ লাখ ৩২ হাজার ৪৬০টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৬ দশমিক ৬৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৫১ জনের মধ্যে পুরুষ ৩২ জন ও ১৯ জন নারী। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৪৪ জন ও বেসরকারি হাসপাতালে সাতজন মারা যান।‌ তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন, ষাটোর্ধ্ব ১৮ জন, সত্তরোর্ধ্ব পাঁচজন, আশি-ঊর্ধ্ব তিনজন ও ৯০ বছরের বেশি বয়সী দুইজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ২০ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ১১ জন, খুলনা ও সিলেট বিভাগে পাঁচজন করে, রাজশাহীতে চারজন, বরিশাল ও রংপুর বিভাগে তিনজন করে।

সাহস২৪.কম/এসকে.