চাকরি চেয়ে সাবেক মমেক পরিচালকের স্টেটাস

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২১:০৫

সাহস ডেস্ক

অর্থনৈতিক সংকটে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির আবেদন জানিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক পরিচালক ব্রিগেডিয়ার মো. নাসির উদ্দীন আহমেদ।

গত রবিবার (১২ সেপ্টেম্বর) তিনি তার ফেসবুক ওয়ালে এমন স্ট্যাটাস দিয়েছেন।

ফেসবুকে তিনি লিখেন, ‘প্রিয় ও শ্রদ্ধা ভাজন শুভাকাঙ্ক্ষী। আজ ১ বছর ২ মাস ঘরে বসা। এল পি আর শেষ। সংসার ও নিজকে কর্মক্ষম রাখতে কিছু করা প্রয়োজন। নিজের ভবিষ্যৎ চিন্তা করিনি। হালাল ও হারামের সংমিশ্রণে এ জীবন। মেডিকেল ও নন মেডিকেল যে কোনো সেক্টরে কোনো নিবেদিত ও সৎ ব্যক্তি হিসাবে বিবেচনায় নিয়ে কোনো প্রতিষ্ঠান আমাকে বাংলাদেশের যে কোনো স্থানে চাকুরির সুযোগ দিলে কৃতজ্ঞ থাকব।’

এ বিষয়ে ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে ফোনটি ব্যস্ত পাওয়া যায়। তবে এসএমএস করলে তার রিপ্লেতে তিনি জানান, তার চাকরি প্রয়োজন।

উল্লেখ্য, ব্রিগেডিয়ার মো. নাছির উদ্দীন ২০১৫ সালের ১ নভেম্বর মমেকের পরিচালক হিসেবে যোগদান করেন। এ সময় হাসপাতালের ব্যাপক উন্নয়নে নগরীর বেসরকারি হাসপাতালগুলো রোগী শূন্য হয়ে পড়লে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বদলীর জন্য উঠে পড়ে লাগেন বেসরকারী হাসপাতালের মালিকেরা।

২০১৭ সালের শেষের দিকে বদলির আদেশ আসে পরিচালক নাছির উদ্দিন আহমেদের। বদলির আদেশের খবরে ফুঁসে ওঠে ময়মনসিংহবাসী। বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে ময়মনসিংহবাসী মানবন্ধন, বিক্ষোভ মিছিল করে।

সাধারণ মানুষের আন্দোলনের মুখে ২০১৭ সালের ১৯ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ব্রিগেডিয়ার জেনারেল নাসিরের বদলি প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠি দেন ময়মনসিংহ সদর আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের নেত্রী রওশন এরশাদ।

ব্রিগেডিয়ার মো. নাসির উদ্দীন আহমেদ

একই বছরের আগস্ট মাসের ১৬ তারিখে (বুধবার) নতুন পরিচালকের বদলি প্রত্যাহার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আবারও স্বপদে বহাল থাকেন ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমেদ।

পরে ২০২০ সালের ২৮ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে একটি প্রজ্ঞাপন জারী করা হয়। সেখানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্বরত বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাছির উদ্দীন আহমদকে বদলি করা হয়।

সে বছরের ১৬ জুলাই শেষ কার্যদিবসে সহকর্মীদের কাছ থেকে বিদায় নেন তিনি। সেদিন এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছিলেন, 'ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভালো কিছু হয়ে থাকলে তা আপনাদের সাহায্যে হয়েছে। আজ আমার শেষ কর্মদিবসে আপনাদের দোয়া চাই। আগামী ১৮ তারিখ শনিবার নতুন পরিচালককে দায়িত্বভার বুঝিয়ে দিয়ে আল্লাহ চাইলে ১৯ জুলাই এ শহর থেকে আপাতত বিদায় নিবো। আগামী ৩০ জুলাই অবসরে চলে যাবো। ভাল থাকুন আপনারা।

তার এই সংকটকালীন সময়ে কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ০১৭৫৪০৩০৯৮৯ নম্বরে। এছাড়া ই-মেইল করতে পারেন [email protected] com এ।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত