করোনা : বিশ্বে ছোট হচ্ছে মৃত্যুর লাইন

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে টিকাদান কর্মসূচি বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ফলে নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে মহামারী করোনাভাইরাস ফলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। 

করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে গত ২৪ ঘন্টায় (গতকাল শনিবার ১১ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে আজ রবিবার ১২ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত) নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ২৮৪ জন। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত ২২ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৮৫৫ জন।

একই সময়ে প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৩২ জন। ফলে বিশ্বে করোনায় মোট মৃত্যু ৪৬ লাখ ৩৮ হাজার ৫০২ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২০ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৩৯০ জন।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৬৬৮ জন। মারা গেছে ৬ লাখ ৭৭ হাজার ৭৩৭ জন।

ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩২ লাখ ৩২ হাজার ১৬৮ জন। মারা গেছে ৪ লাখ ৪২ হাজার ৬৮৮ জন। ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯ লাখ ৮৯ হাজার ১৬৮ জন। মারা গেছে ৫ লাখ ৮৬ হাজার ৫৯০ জন।
সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত