করোনা: বিশ্বে কমেছে মৃত্যুর সংখ্যা

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২১, ১০:১৪

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে চলা মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯ হাজার ৮ জনের। এতে করোনায় মোট মৃত্যু ৪৬ লাখ ২৯ হাজার ৮০১ জন। সময়ের এই বিশ্লেষণে দেখা গেছে বিশ্বে মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে।  

করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এর তথ্য বলছে গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে আজ শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত নতুন করে সংক্রমিত হয়েছে  লাখ ৯৩ হাজার ৪৫৫ জন। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত ২২ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৯১৫ জন। 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে  ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৬৯৩ জন। মারা গেছে ৬ লাখ ৭৭ হাজার ১৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ভারতে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৮৭৩ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ৩০৪ জনের। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৭১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৯৫১জন।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত