তিন মাস পর করোনাভাইরাসে সর্বনিম্ন মৃত্যু

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩২

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। যা গত তিন মাসের মধ্যে মৃত্যুর রেকর্ড সর্বনিম্ন। গত ৯ জুন এর চেয়ে কম ৩৬ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৮৩২ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৩২৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জনে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়েছে তিন হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৩০টি নমুনা সংগ্রহ ও নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৮৭৮টি। এ পর্যন্ত মোট মোট নমুনা পরীক্ষা ৯২ লাখ ২ হাজার ৭৯০টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে ২০ জন পুরুষ ও নারী ১৮ জন। তাদের বয়স বিশ্লেষণে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব আটজন, আশির্ধ্ব ছয়জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ১৭ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ১০ জন, খুলনা বিভাগে পাঁচজন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে এবং সিলেট ও রংপুর বিভাগে একজন করে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বেসরকারি হাসপাতালে দুইজন ও বাড়িতে একজন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে ৬৭১ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৩৬৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছে তিন লাখ ৭২ হাজার ৯০৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে তিন লাখ ২২ হাজার ৮২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছে ৫০ হাজার ৭৯ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত