করোনাভাইরাসে আরও ৭৯ জনের মৃত্যু

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০২১, ২২:৪২ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১, ২২:৫১

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্দ হয়ে আরও ৭৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৭৪ জনে।

একই সময়ে নতুন করে শানাক্ত হয়েছে আরও ৩ হাজার ৬২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ তিন হাজার ৬৮০ জনে।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৯৯৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন। সে তুলনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৯১টি ল্যাবরেটরিতে ২৯ হাজার ৬১৩টি নমুনা সংগ্রহ ও ৩০ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৮৯ লাখ ৫৮ হাজার ৬৩৯টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন ও ৩৬ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় বিশোর্ধ্ব তিনজন, ত্রিশোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব আটজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন, ষাটোর্ধ্ব ২২ জন, সত্তরোর্ধ্ব ১৪ জন, আশি-ঊর্ধ্ব ১১ জন, নব্বই বছরের বেশি বয়সী একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ২৮ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ২৩ জন, সিলেট ও রাজশাহী বিভাগে ৮ জন করে, খুলনায় ৪ জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ৩ জন করে এবং রংপুর বিভাগে ২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৩৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৩৫৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৬৬ হাজার ২৫৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ সাত হাজার ৯৭৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫৮ হাজার ২৮৩ জন।

সাহস২৪.কম/এসকে.