করোনাভাইরাসে আরও ১৪৫ জনের মৃত্যু

প্রকাশ : ২০ আগস্ট ২০২১, ১৯:৪২

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৩ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ৯৯৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জন।

শুক্রবার (২০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৪৫ জনের মধ্যে পুরুষ ৭৭ জন ও ৬৮ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় দশউর্ধ্ব এক জন, বিশউর্ধ্ব ৫ জন, ত্রিশউর্ধ্ব ৯ জন, চল্লিশউর্ধ্ব ১৪ জন, পঞ্চাশউর্ধ্ব ১৯ জন, ষাটউর্ধ্ব ৫২ জন, সত্তরউর্ধ্ব ২৮ জন, আশিউর্ধ্ব ১১ জন, নব্বইউর্ধ্ব ৬ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৫৭ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৪৩ জন, খুলনা বিভাগে ১৫ জন, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে সাত জন করে, রাজশাহী বিভাগে পাঁচ জন, এবং বরিশাল বিভাগে চার জন রয়েছে। এদের মধ্যে হাসপাতালে মারা গেছে ১৩৯ জন এবং বাড়িতে ছয় জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭২৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৩টি, জিন এক্সপার্ট ৫৩টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৩৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৯২৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৮৯২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৯৩ হাজার ৯৪৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ শতাংশ ৭৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৬৬৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৯২৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৫১ হাজার ৮৪৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৮০ হাজার ৫৫৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭১ হাজার ২৯০ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত