করোনা: বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২০ কোটি ৪১ লাখ

প্রকাশ : ১০ আগস্ট ২০২১, ১১:৫৮

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার সবশেষ পরিসংখ্যান বলছে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৯৯৭ জন। অপরদিকে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৩ লাখ ১৬ হাজার ৫ জনে। আর সুস্থ হয়েছে ১৮ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ১৩ জন।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য বলছে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জন আর ৬ লাখ ৩৩ হাজার ৭৯৯ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৯ লাখ ৯৭ হাজার ১৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৮ হাজার ৭১৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৭ লাখ ৮১ হাজার ১৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৭০৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত