করোন: রামেকে বাড়ল প্রাণহানির সংখ্যা

প্রকাশ : ১০ আগস্ট ২০২১, ১১:৩৫

সাহস ডেস্ক

একদিন পরে আবারো প্রাণহানির সংখ্যা বেড়েছে রামেকে। গত ২৪ ঘন্টার প্রাপ্ত তথ্য থেকে জানাগেছে করোনায় আক্রান্ত, উপসর্গ ও করোনা পরবর্তী জটিলতা নিয়ে নিয়ে ২১ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে করোনায় ৫ জন এবং উপসর্গ নিয়ে ১৪ জন ও ২ জন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী মঙ্গলবার (১০ আগস্ট) এ তথ্য নিশ্চিত করে জানান, এ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৭১তম দিনে মোট ১০৫৭ জনের মৃত্যু হলো। 

রামেক পরিচালক আরও বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর চারজন ও পাবনার চারজন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, নওগাঁর একজন ও পাবনার একজন।

অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর তিনজন ও পাবনার তিনজন মারা গেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৮১ জনের আর করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.০৯%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পর বর্তমানে এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৫১৩টি। এর মধ্যে রোগী ভর্তি রয়েছে ৩৮০ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত