করোনায় আরও ২৪১ জানের মৃত্যু

প্রকাশ : ০৮ আগস্ট ২০২১, ১৮:৪৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৬৫২ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ২৯৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জন।

রবিবার (৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ পাঁচ হাজার ৪৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৮ জন ও ১২৩ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, দশর্ধ্বো একজন, বিশর্ধ্বো ৯ জন, ত্রিশর্ধ্বো ১৭ জন, চল্লিশর্ধ্বো ২৮ জন, পঞ্চাশর্ধ্বো ৫৪ জন, ষাটর্ধ্বো ৭০ জন, সত্তরর্ধ্বো ৪৯ জন, আঁশির্ধ্বো ৯ জন এবং নব্বইর্ধ্বো ৩ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৩২ জন এবং বাড়িতে ৯ জন মারা যান।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন ঢাকা বিভাগে ১০৫ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৫৯ জন, খুলনা বিভাগে ৩০ জন, রাজশাহী ও বরিশাল বিভাগে ১২ জন করে, রংপুর বিভাগে ১০ জন, সিলেট বিভাগে ৭ জন এবং ময়মনসিংহ বিভাগে ৬ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭০৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৩টি, জিন এক্সপার্ট ৫৩টি, র্যাপিড অ্যান্টিজেন ৫২১টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪০ হাজার ১৩০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার তিনটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮১ লাখ ১৭ হাজার ৪১০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন তিন হাজার ১০৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৫৪৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ২৪ হাজার ৫৯৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৩৫ হাজার ৩৮৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮৯ হাজার ২১৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত