করোনায় আরও ২৪৬ জনের মৃত্যু

প্রকাশ : ০২ আগস্ট ২০২১, ১৮:৪৮

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ১৬২ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৯৮৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জনে।

সোমবার (২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জনানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৮২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৮ হাজার ৭৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪৬ জনের মধ্যে পুরুষ ১৩৭ জন ও ১০৯ জন নারী। এদের বয়স বিশ্লেষণে দেখা যায় ০ থেকে ১০ বছরের মধ্যে ২ জন, দশর্ধ্বো ১ জন, বিশর্ধ্বো ৪ জন, ত্রিশর্ধ্বো ১৩ জন, চল্লিশর্ধ্বো ৩৩ জন, পঞ্চাশর্ধ্বো ৭১ জন, ষাটর্ধ্বো ৭১ জন, সত্তরর্ধ্বো ৩২ জন, আশির্ধ্বো ১৬ জন, নব্বইর্ধ্বো ৩ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৩০ জন, বাড়িতে ১৫ জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

গত ২৪ ঘণ্টায় মৃত মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৭৬ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৬৪ জন, খুলনা বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২২ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট ও রংপুর বিভাগে ১৪ জন করে এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৯৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৩টি, জিন এক্সপার্ট ৫৩টি, র্যাপিড অ্যান্টিজেন ৫১১টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৫৫ হাজার ৯৩৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ হাজার ৪৬২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৪৩ হাজার ৮৮৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩২ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬০ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন পাঁচ হাজার ২২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন তিন হাজার ৭৪০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ দুই হাজার ২৮০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন দুই লাখ ১৭ হাজার চার জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮৫ হাজার ২৭৬ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত