করোনায় আরও ২৩১ জনের মৃত্যু

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১৯:২১

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৯১৬ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৪ জন। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন।

রবিবার (১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৩১ জনের মধ্যে পুরুষ ১৩৯ জন ও ৯২ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, দশর্ধ্বো ২ জন, বিশউর্ধ্বো ৩ জন, ত্রিশর্ধ্বো ১৯ জন, চল্লিশর্ধ্বো ৩৪ জন, পঞ্চাশর্ধ্বো ৪৬ জন, ষাটর্ধ্বো ৭২ জন, সত্তরর্ধ্বো ৪৫ জন, আশির্ধ্বো ৯ জন, নব্বইর্ধ্বো ১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে ঢাকা বিভাগে ৭৭ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৫৩ জন, খুলনা বিভাগে ৪৪ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ১৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ১১ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১৭ জন, বাড়িতে ১৩ জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩২টি, জিন এক্সপার্ট ৫৩টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫০৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪৮ হাজার ৪৮১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯ হাজার ৫২৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৯০ হাজার ৪২৩টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৪৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন তিন হাজার ৫৩৪ ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন তিন হাজার ২৩৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন দুই লাখ ৯৭ হাজার ২৫৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন দুই লাখ ১৩ হাজার ২৬৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮৩ হাজার ৯৯৪ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত