করোনা: মৃত্যুর সংখ্যা ছাড়ালো ৪২ লাখ ৩২ হাজার

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১১:১২

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে চলমান মৃত্যু দানব করোনার গতি যেন আর দ্রুত হচ্ছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা।  করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার সর্বশেষ পরিসংখ্যান বলছে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ৮৫ লাখ ৪৭ হাজার ২৬ জনে। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৩২ হাজার ৮৯২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৯২ লাখ ৮৫ হাজার ১১৮ জন।

রবিবার (০১ আগস্ট) সকালে ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য বলছে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৪৫ হাজার ২৪ জন আর মারা গেছেন ৬ লাখ ২৯ হাজার ৩১৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৫৮৪ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩৮৪ জনের। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৪৩৭ জনের।

প্রসঙ্গত,গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত