করোনায় আরও ১৯৫ জনের মৃত্যু

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১৯:১৯

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৯ হাজার ১৯ হাজার ৪৬ জনে। দেশে করোনার ডেলটা ধরনের দাপটের মধ্যে সর্বশেষ ৫ দিনে এক হাজার মানুষের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬ হাজার ৭৮০ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন।

শনিবার (২৪ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৩২৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৯৫ জনের মধ্যে পুরুষ ১০৩ জন এবং ৯২ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের ঊর্ধ্বে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৬৮ জন, এরপর খুলনা বিভাগে ৪১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৬ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে ৫ জন এবং সিলেট বিভাগে ১ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯০ জন এবং বাড়িতে ৫ জন মারা যান।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৩৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩০টি, জিন এক্সপার্ট ৫২টি, র্যাপিড অ্যান্টিজেন ৪৫৭টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ৫৩৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮২৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৭২৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ২৩০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন দুই লাখ ৬২ হাজার ৭৩৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৯৭৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭৬ হাজার ৭৭৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত