৩০ বছরেই করোনার টিকা নেওয়া যাবে

প্রকাশ : ১৯ জুলাই ২০২১, ২৩:৪৫

সাহস ডেস্ক

দেশে এখন থেকে ৩০ বছর বা তার বেশি বয়সী নাগরিকরা করোনাভাইরাসের টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারবেন।

৫ জুলাই টিকা নিবন্ধনের বয়সসীমা কমিয়ে ৩৫ করার পর আজ সোমবার সন্ধ্যায় করোনার টিকার সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গেলে দেখা যায়, ৩০ বছর ও এর বেশি যেকোনো বয়সী বাংলাদেশি করোনার টিকা নিতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ১৮ জুলাইয়ের এক বিজ্ঞপ্তিতে জানা যায়, রবিবার (১৮ জুলাই) বেলা আড়াইটা পর্যন্ত সারা দেশে ১ কোটি ৭ লাখ ৪১ হাজার ৭৫৫ জন করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। এই পর্যন্ত সময়ে দেশে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪২ লাখ ৯৭ হাজার ৪০৮ জন। সিনোফার্মের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ৩৪৬ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২ হাজার ২৯৭ জন। আর ফাইজারের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৪৯ হাজার ৩১২ জন। মডার্নার প্রথম ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৬০ হাজার ৪৫৯ জন।

গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান কার্যক্রম শুরু হওয়ার পরের দিন করোনার টিকার জন্য নিববন্ধনে ৪০ বছর বয়স সীমা নির্ধারণ করে সরকার। সেদিন দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন। এর আগে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল।

চলতি বছরের ২৭ জানুয়ারি ২১ জনকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকা কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর পাঁচটি হাসপাতালে পরদিন পর্যবেক্ষণমূলক টিকা দেওয়া হয়েছিল ৫৪৬ জনকে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত