দিনে ৭ টাকায় বিশেষ গণস্বাস্থ্যবীমার ঘোষণা জাফরুল্লাহর

প্রকাশ : ১৯ জুলাই ২০২১, ১৭:০৪

সাহস ডেস্ক

রাজধানীর স্বল্প ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য দিনে মাত্র ৭ টাকা অর্থাৎ মাসে ২০০ টাকার বিশেষ গণস্বাস্থ্যবীমার ঘোষণা করছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (১৯ জুলাই) দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী থানার মীরহাজীরবাগ আবু হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের মা ও শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণকালে এ ঘোষণা দেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনারা বাসা বাড়িতে, কলকারখানায় প্রচুর কাজ করেন। কারও যদি অসুখ হয় তাহলে আপনাদের সারা মাসের সঞ্চয় শেষ হয় যায়। সেজন্য আমরা স্বাস্থ্যবীমা করেছি। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে ৭ টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা পাবেন, অস্থায়ী ওষুধ পাবেন, হাসপাতালে ভর্তি হলে পয়সা (টাকা) লাগবে না। আপনাদের সন্তানদের সুন্নতে খতনা করাতে টাকা লাগবে না। গর্ভবতী মায়েদের টাকা ছাড়াই প্রসব করিয়ে দেব। তবে আপনাদের পান খাওয়া বন্ধ করতে হবে। বিড়ি-সিগারেট খাওয়া বন্ধ করতে হবে। এটা শরীরের জন্য ক্ষতিকর। এই টাকা দিয়ে আপনার সন্তানদের পড়াশোনা করাবেন।

স্বল্প খরচে পড়াশোনার বিষয়ে জাফরুল্লাহ বলেন, আপনার সন্তানরা যদি প্রাইমারি স্কুল শেষ করে, কলেজ শেষ করে। আমাদের একটা বিশ্ববিদ্যালয় আছে সেখানে অল্প খরচে লেখাপড়ার সুযোগ দেব। আপনার সন্তানদের যেন আপনাদের মত কষ্ট করতে না হয় সেজন্য আমরা এই ব্যবস্থা নিয়েছি।

সভায় ৫০০ পরিবারের মা ও শিশুদের বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্যে ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্যে নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত