যশোরে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

প্রকাশ | ১২ জুলাই ২০২১, ১৫:৫৯

অনলাইন ডেস্ক

যশোরে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ২৩০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও একই সময়ে ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (১২ জুলাই) যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা. রেহনেওয়াজ এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা রেডজোন ও ইয়েলো জোনে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। বর্তমানে রেডজোনে ১৬২ জন ও ইয়েলো জোনে ৬৬ জন  চিকিৎসাধীন রয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে যশোর সদর উপজেলায় ১৯৩ জন, কেশবপুরে ১২, ঝিকরগাছায় ৫, মনিরামপুরে ১৫, বাঘারপাড়ায় ১১, শার্শায় ১৩, অভয়নগরে ৪৫ ও চৌগাছা উপজেলায় ১৭ জন রয়েছে। এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬১১ জন। সুস্থ হয়েছে ৯২৭০ জন। মৃত্যু হয়েছে ২৩০ জনের। 

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, সংক্রমণ প্রতিরোধে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসা কার্যক্রম জোরদার করা হয়েছে। রোগীর চাপ থাকলেও তা সামাল দিতে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে। এ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানা ছাড়া বিকল্প নেই।