গুরুতর আহত ব্যক্তিকে হাসপাতালে পৌঁছে দিলো এসিল্যান্ড আসমা খাতুন

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ০৬:২০

সাহস ডেস্ক

নওগাঁর মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এক ব্যক্তিকে স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছে দিলেন এসিল্যান্ড আসমা খাতুন।

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে কাতরাচ্ছিলেন মোটরসাইকেল আরোহী মতিউর রহমান (৪৫)। স্থানীয়রা খোঁজ পেলেন না পুরো এলাকায় ঘুরেও কোনো গাড়ি কিংবা অ্যাম্বুলেন্সের। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে হাজির হলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা খাতুন। সরকারি গাড়িতে করে পৌঁছে দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

শুরু হয় আহত ব্যক্তির চিকিৎসা। লকডাউনে গাড়িশূন্য হয়ে পড়ায় রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়ে যিনি হয়ে উঠেছেন শহরের মানবিক মুখ। আহত মতিউর রহমান নওগাঁ সদর উপজেলার বক্তারপুর গ্রামের আব্দুস সামাদ মন্ডলের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার(১১ জুলাই) বেলা ১১ টার দিকে মোটরসাইকেলযোগে উপজেলার চাঁন্দাশ এলাকা থেকে নিজ বাড়ি নওগাঁয় ফিরছিলেন মতিউর। নিয়ন্ত্রণ হারিয়ে মহাদেবপুর-ছাতড়া সড়কের গোপীনাথপুর এলাকায় ধাক্কা খায় রাস্তার পাশের একটি গাছের সঙ্গে। এতে মোটরসাইকেল দুমড়ে-মুচড়ে যায়। আহত হন আরোহী।

মতিউরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এসিল্যান্ড। পরে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে স্থানান্তর করেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ এ সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন বলেন, 'করোনাভাইরাস এর বিস্তার রোধে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নের জন্য চাঁন্দাশ ইউনিয়নের বিভিন্ন এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করতে যান তিনি। ফেরার সময় দেখেন, এক আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার জন্য সড়কে দাঁড়িয়ে আছেন স্থানীরা। অফিসের গাড়িতে করে ওই ব্যক্তি হাসপাতালে পৌঁছান তিনি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত