রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১০ দিনে ১৭১ জনের মৃত্যু

প্রকাশ : ১০ জুলাই ২০২১, ১৩:৩৯

সাহস ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি মাসের ১০ দিনে হাসপাতালটিতে করোনা ও উপসর্গ নিয়ে ১৭১ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মারা যায় ১ জুলাই ২২ জন এবং সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। চলতি মাসে করোনা ইউনিটে মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৮৮ জন রয়েছেন।

শনিবার (১০ জুলাই) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, একদিনে মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর সাতজন, নাটোরের চার, পাবনা, চুয়াডাঙ্গা ও জয়পুরহাটের একজন করে রয়েছেন।

মৃতদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে আটজন মারা গেছেন।

শামীম ইয়াজদানী জানান, নতুন মৃতদের মধ্যে নয়জন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে পাঁচ জনের বয়স ৬১ বছরের উপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৫০ বছর বয়সের দুজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৬০ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন। শনিবার সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন রোগী বেড়ে দাঁড়িয়েছে রেকর্ড ৫২২ জন। এদের মধ্যে আইউসিইউতে চিকিৎসাধীন ১৯ জন।

শামীম ইয়াজদানী জানান, টানা পাঁচদিন কমার পর রাজশাহীতে আবারও করোনাভাইরাস শনাক্তের হার বেড়েছে। শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১৩০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১৫ দশমিক ৬১ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৭৭ শতাংশ। বৃহস্পতিবার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত